রাজবাড়ীতে অসহায় পরিবারের মানবেতর জীবন

প্রকাশঃ জুন ১, ২০১৭ সময়ঃ ১২:০৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:০৫ অপরাহ্ণ

আশরাফুল ইসলাম, রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের বাঘুটিয়া গ্রামের এক অসহায় পরিবার প্রভাবশালীদের কারণে নিজের জমিতে ঘর তুলতে পারছেনা বলে অভিযোগ পাওয়া গেছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, নিজের জায়গায় ঘর তুলতে না পারায় জরাজীর্ণ ঘরে পরিবারটি মানবেতর জীবনযাপন করছে।

ভূক্তভোগী সুবোধ চন্দ্র মন্ডল বাঘুটিয়া গ্রামের মৃত ঈশ্বর জগদীস চন্দ্র মন্ডলের পুত্র। তিনি জানান, ১৯৪৭নং দাগের ৩৪ শতাংশ জমির ১৭ শতাংশ আমার নিজের নামে এবং বাকি ১৭ শতাংশ জমি নীল কমল বালা ও নিমাই বালার নামে বিএস রেকর্ড হয়। নীল কমল বালা ও নিমাই বালা তাদের ভাগের ১৭ শতাংশ জমিতে ঘর তুলে বসবাস করছে। আমার ভাগের ১৭ শতাংশ জমিতে ঘর তুলতে গেলে গতকাল বুধবার বহরপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. রেজাউল করিম অন্য ওয়ার্ডের মেম্বার মুরাদকে দিয়ে ঘর তোলা বন্ধ করে দেয়। গত ৩ বছর আগেও আমি ঘর তুলতে গেলে তারা বাধা দেয়। নীল কমল বালা ও নিমাই বালা প্রভাবশালী হওয়ায় আমার উপর তারা অমানবিক নির্যাতন চালাচ্ছে।

এব্যাপারে বহরপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. রেজাউল করিম জানান, আমি একটি লিখিত অভিযোগের ভিত্তিতে ঘর না তুলতে নোটিশ পাঠাই। কিন্তু নোটিশ অমান্য করে তারা ঘর তুলছিল, তাই বন্ধ করে দিয়েছি।

তবে সুবোধ চন্দ্র মন্ডল কোনো নোটিশ পাননি বলে অভিযোগ করেন।

স্থানীয় বাসিন্দা রেজাউল করিম জানান, আমরা জন্মের পর থেকে দেখে আসছি ঐ জমিতে সুবোধ মন্ডল ভোগ দখল করে আসছে। এখন তার জায়গাতে ঘর তুলতে গেলে কেন ইউনিয়নের চেয়ারম্যান বন্ধ করে দিলো, আমরা তা বুঝতে পারছি না। চেয়ারম্যানের উচিত ছিলো ঘটনাস্থলে এসে সরজমিনে পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া। আমাদের দাবি, সুবোধকে তার নিজ জমিতে ঘর তুলার অনুমতি দেওয়া হউক।

প্রতিক্ষণ/এডি/সাই

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G